| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী কোনো স্বৈরাচার বেশদিন ক্ষমতায় থাকতে পারেনি : জয়নাল আবদিন 


কোনো স্বৈরাচার বেশদিন ক্ষমতায় থাকতে পারেনি : জয়নাল আবদিন 


রহমত নিউজ ডেস্ক     07 May, 2023     05:30 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য জয়নুল আবদিন ফারুক বলেছেন, পৃথিবীর ইতিহাসে কোনও স্বৈরাচার বেশদিন ক্ষমতায় থাকতে পারেনি, এরশাদ সাহেব সেইদিন বরগুনা ছিলেন। যেদিন শিরিন-হীরারা (বিএনপির নেতা) ঢাকা অচল করে দিয়েছিল। তখন বলা হয়েছিল ঢাকা অচল করে দিলেও লাভ হবে না, এরশাদ ক্ষমতা ছাড়বে না। সংকট আওয়ামী লীগ তৈরি করেছে, তাদেরই সমাধান করতে হবে, তাই আমাদের দাবি মেনে নিন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিন।

আজ (৭ মে) রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাদের মুক্তির দাবিতে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। সংগঠনের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রাশেদা বেগম হীরা, নির্বাহী সদস্য আনোয়ার হোসেন বুলু প্রমুখ।

জয়নাল আবদিন বলেন, শিরিন-হীরার মিছিলে গোয়েন্দা ঢুকিয়ে বোমা মেরে মানুষ মারবেন, গাড়িতে আগুন জ্বালাবেন, সেই ষড়যন্ত্র আর চলবে না। তারেক রহমান সব বুঝে। সেই কারণে আমরাও সজাগ, আপনাদের হতাশ হওয়ার কারণ নেই। আন্দোলন হবে। পদত্যাগ করতে বাধ্য হবে। তারেক রহমানের কৌশলের কাছে আওয়ামী লীগ প্রতি মুহূর্তে পরাজিত হচ্ছে। তাদের কৌশল এখন আর কাজ করে না যারা কবর থেকে উঠে ভোট দিয়েছে, মিথ্যা ভোট দিয়েছে, ২০১৪ সালে কুত্তা মার্ক ভোট হয়েছে। ২০২৪ সালের জানুয়ারিতে সেই রকম ভোট করতে দেবে না বিএনপি। সংসদে থেকে ভোট করবেন, এই আশা মিথ্যা। দেশের মানুষ যখন গামছা পরে নদী পার হয়ে জাতীয়তাবাদী শক্তির সমাবেশে যোগ দেয়, তখনই আপনাদের বোঝা উচিত ছিল, ক্ষমতায় আর থাকার সুযোগ নেই।যেই দেশের মানুষ ঈদের পরে একটি ডিম খেতে পারেনি, বাচ্চাদের একটু মুরগির মাংস খাওয়াতে পারেনি, যেই দেশের মানুষ বিদ্যুৎ ও গ্যাসের চড়া বিল পরিশোধ করতে পারেনি, সেই দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানে বৃহৎ বহর নিয়ে জাপান, আমেরিকা ও ওয়াশিংটন গেলেন। আর তারা আজকে দেশের অর্থ অপচয় করে বিদেশের মাটিতে ক্ষমতায় থাকার জন্য ধরনা দিচ্ছেন।

নেতাকর্মীদের নিরাশ না হওয়ার আহ্বান জানিয়ে জয়নুল আবদিন ফারুক বলেন, বাংলাদেশে এই সরকার পদত্যাগ করবে। পদত্যাগ করতে বাধ্য হবে। সংসদে থেকে ভোট করবেন, এই আশা মিথ্যা। দেশের মানুষ যখন গামছা পরে নদী পার হয়ে জাতীয়তাবাদী শক্তির সমাবেশে যোগ দেয়, তখনই আপনাদের (আওয়ামী লীগ) বোঝা উচিত ছিল ক্ষমতায় আর থাকার সুযোগ নেই। পদ-পদবি বড় নয়। সবচেয়ে বড় কথা তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে,  খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা